সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০২৪, ০৭:০৩ অপরাহ্ন

মুন্সীগঞ্জে জায়গা সম্পত্তির বিরোধে দুই পক্ষের সংঘর্ষ, বাড়িঘর ভাংচুরসহ আহত ১০

মোঃ তুষার আহাম্মেদ / ১২৫ বার
আপডেট সময়: বুধবার, ২২ ফেব্রুয়ারী, ২০২৩, ৬:০৩ অপরাহ্ন

তুষার আহাম্মেদ –  মুন্সীগঞ্জে জায়গা সম্পত্তির বিরোধ নিয়ে বাড়িঘর ভাংচুরসহ দুই পক্ষের কমপক্ষে ১০জন আহত হয়েছে। আজ বুধবার (২২ ফেব্রুয়ারি) মুন্সীগঞ্জের সদর উপজেলার পঞ্চসার ইউনিয়নের কাশিপুর গ্রামে জায়গা সম্পত্তির বিরোধ নিয়ে মজিবুর শেখ ও মো: বাছেদ শেখের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে।আহতরা হলেন  মো: মজিবুর শেখ (৫০) তার স্ত্রী শাহিদা বেগম (৩৩) ছেলে মো: শাকিল হোসেন শেখ (২৫) সিয়াম শেখ (১৫) মো: আলী (৩৮) মো: সৌরভ হোসেন (২০)। অপরদিকে আহতরা হলেন মো: বাছেদ শেখ (৫৫) সুমন মোল্লা (৩৫),মনোয়ারা বেগম(৫২) আবুল কালাম (২৮) রিফাত শেখ(২৪)। আহতদের মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।
স্থানীয় সৃত্রে জানা গেছে,সদর উপজেলার পঞ্চসার ইউনিয়নের কাশিপুর গ্রামের মো: মজিবুর শেখ তার নামজারিকৃত ২১ শতাংশ জায়গা সম্পত্তিতে বুধবার সকাল নয়টার দিকে কাঠ-টিনের ঘর তুলতে গেলে প্রতিপক্ষের মো: বাছেদ শেখ ও তার লোকজন এসে বাঁধা দেয় ও বাক বিতন্ডা শুরু হয়। এক পর্যায়ে  মো: বাছেদ শেখ ও তার লোকজন মো: মজিবুর শেখের বসতঘর ভাংচুর ও তার পরিবারের ওপর হামলা চালালে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ লাগে।এ সময় উভয় পক্ষের কমপক্ষে ১০জন আহত হয়।
এদিকে আহত মো: মজিবুর শেখ ও তার ছেলে শাকিল হোসেন শেখ জানান,আর এস রেকর্ড ও পঞ্চসার মৌজার খতিয়ান নং- ৫৭১১,এর ২১ শতাংশ জায়গার মালিক আমরা।আমাদের পৈত্রিক সম্পত্তি এটি।প্রতিনিয়ত খাজনা পরিশোধ করে আসছি।সকালে সেই জায়গায় টিন-কাঠের ঘর নিমার্ণ করতে গেলে সন্ত্রাসীদের নিয়ে মো: বাছেদ শেখ আমাদের কাজে বাধা দেয়।ভাংচুর করে টিন কাঠ নিয়ে যায়।আমাদের ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে আহত করে।বর্তমানে আমরা নিরাপত্তাহীনতায় রয়েছি।
অপরদিকে প্রতিপক্ষের আবুল কালাম জানান,মুন্সীগঞ্জ আদালতে এ জায়গা নিয়ে মামলা চলছে।এই জায়গায় জোরপৃর্বক ঘরবাড়ি উত্তোলন করতে গেলে আমরা  বাধা দেই,তখন তারা আমাদের উপর হামলা করে।
এ ঘটনার বিষয়ে মুন্সীগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: তারিকুজ্জামান বলেন, ঘটনাস্থলে পুলিশ গিয়েছিলো।বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। সম্পত্তি নিয়ে দুই পক্ষের লোকজন সংঘর্ষের ঘটনায় থানায় অভিযোগ দিয়েছে।অভিযোগ তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।
0Shares


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com