বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ০৬:১৬ অপরাহ্ন

বসন্ত বরণ ও পিঠা উৎসবে মুখরিত মহিলা কলেজ

রিপোর্টার / ১৩৯ বার
আপডেট সময়: বৃহস্পতিবার, ২ মার্চ, ২০২৩, ১:০২ অপরাহ্ন

মো. ফরহাদ মিয়া ঃ
বসন্ত বরণ, পিঠা উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে মেতে উঠেছে মুন্সীগঞ্জ সরকারি মহিলা কলেজ। নানান রঙের শাড়ি,পাঞ্জাবি পড়ে শিক্ষক-শিক্ষার্থীরা ক্যাম্পাসে পা রাখতেই, চারদিকে উৎসবের আমেজ ছড়িয়ে পড়ে।
বৃহস্পতিবার সকাল থেকে কলেজে ক্যাম্পাসে শিক্ষার্থীদের নিজ নিজ ব্যবস্থাপনায় ঘরে ওঠে পিঠা স্টল। বাঙালি ঐতিহ্যের ভাপা, চিতই, পাটিসাপটা, নকশা, পাকন, ফুল, দুধপুলি ও চন্দ্রপুলিসহ প্রায় অর্ধশতাধিক পিঠার পসরা সাজিয়ে বসেন কলেজের শিক্ষার্থীরা।
বসন্ত বরণ ও পিঠা উৎসব উদযাপন পরিচালনা কমিটির আহবায়ক মহিলা কলেজের সহকারী অধ্যাপক ফারহানা ইয়াসমিন জেনি’র উপস্থিতে সভাপতিত্ব করেন, মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর সুভাষ চন্দ্র হীরা। আরও উপস্থিত ছিলেন, মহিলা কলেজের সহকারী অধ্যাপক শিরিন আখতার, মৌসুমী জাহান, সামছুন নাহার, জান্নাতুল ফেরদৌস, প্রভাষক আমির হোসেন, মো. সাজেদুল আল মামুন, দুর্গা রানী বাছাড়, শামীমা নাসরিন, মনিরা মুর্শেদ, শরীরচর্চা শিক্ষক ইউনুছ মিয়া, খন্ডকালীন শিক্ষক মো. সোহেল, মো. ফরহাদ মিয়া, সুরাইয়া আক্তার, সুফিয়া ইসলাম এ্যানি, জাকিয়া সুলতানা, তাসলিমা কথা প্রমুখ।
কলেজের অধ্যক্ষ বসন্ত বরণ ও পিঠা উৎসবের উদ্বোধন করেন। পরে পিঠা স্টলগুলো পরিদর্শন করে তাদের শুভেচ্ছা ও অভিনন্দন জানান কলেজের অধ্যক্ষ। অনুষ্ঠানে বসন্তের বন্দনায় পরিবেশন করা হয় নাচ, গান, আরও নানান রকম সাংস্কৃতিক অনুষ্ঠান। অনুষ্ঠান শেষে স্টলের পিঠা পরিবেশনকারী এবং সাংস্কৃতিক অনুষ্ঠানে বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

0Shares


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com