শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩৬ পূর্বাহ্ন

মুন্সীগঞ্জে কুষ্ঠরোগ বিষয়ে ওরিয়েন্টশন কর্মশালা

মো: তুষার আহম্মেদ / ৮৫ বার
আপডেট সময়: বৃহস্পতিবার, ১০ আগস্ট, ২০২৩, ১২:৩৮ অপরাহ্ন

তুষার আহাম্মেদ –  মুন্সীগঞ্জে সাংবাদিকদের এক কুষ্ঠরোগ বিষয়ে সচেতনামূলক ওরিয়েন্টশ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। আজ বৃস্পতিবার (১০ আগষ্ট) বেলা সাড়ে ১১টার দিকে মুন্সীগঞ্জ প্রেসক্লাবে মরহুম সাংবাদিক সফি উদ্দিন আহমেদ মিলনায়তনে আর্ন্তজাতিক লেপ্রসী মিশন বাংলাদেশের উদ্যোগে এ ওরিয়েন্টশন কর্মশালা অনুষ্ঠিত হয়।

এ সময় কুষ্ঠরোগ কি এবং এর আধুনিক চিকিৎসা সর্ম্পকে সচেতনামূলক বক্তব্য উপস্থাপন করা হয়। মুন্সীগঞ্জ জেলা স্বাস্থ্য বিভাগের মেডিকেল অফিসার (টিবি ও লেপ্রেসী ) মো: জসিম উদ্দিন ভূঁইয়া, দি লেপ্রসী মিশন ইন্টারন্যাশনাল বাংলাদেশের টেকনিক্যাল সার্টেগ অফিসার জুয়েল খিয়াদ, ফিল্ড ফ্যাসিলিটটর বিবাস বৈদ্য,মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শহিদ ই হাসান তুহিন এ সময় বক্তব্য রাখেন।

ওরিয়েন্টশন কর্মশালায় জানানো হয়,মুন্সীগঞ্জে কুষ্ঠরোগীর সংখ্যা বর্তমানে ১১ জন চিকিৎসাধীন রয়েছেন। ২০১৯ সালে জেলার কুষ্ঠরোগীর সংখ্যা ছিলো ১৯জন। আধুনিক চিকিৎসার মাধ্যমে তা কমে দাড়িয়েছে ১১জন। বর্তমানে এ কুষ্ঠরোগের চিকিৎসা বাংলাদেশে হচ্ছে বলে উল্লেখ করা হয় এ কর্মশালায়। স্বাস্থ্য অধিদপ্তর আয়োজিত কুষ্ঠ উচ্ছেদ কর্মসূচি লেপ্রসী বাংলাদেশ দেশব্যাপী কার্যক্রম চালিয়ে যাচ্ছে।এর ধারাবাহিকতায় মুন্সীগঞ্জে ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকদের সাথে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

0Shares


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com