বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৪৪ পূর্বাহ্ন

সিরাজদিখানে সৈয়দপুর-৯২ ব্যাচ এর অফিস এর শুভ উদ্বোধন

আরিফ হোসেন হারিছ / ৭৩ বার
আপডেট সময়: শুক্রবার, ১১ আগস্ট, ২০২৩, ৬:৩৩ অপরাহ্ন

 

আরিফ হোসেন হারিছ, সিরাজদিখান(মুন্সীগঞ্জ)প্রতিনিধিঃ

মুন্সীগঞ্জের সিরাজদিখান উৎসবমুখর পরিবেশের ফিতা ও কেক কেটে সৈয়দপুর আব্দুর রহমান স্কুল এন্ড কলেজ থেকে ১৯৯২ সালে এসএসসি উত্তীর্ণদের সংগঠন সৈয়দপুর-৯২ ব্যাচ এর অফিস এর শুভ উদ্বোধন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

উপজেলার সৈয়দপুর বাজারে রহমান বেপারী মার্কেটের ২য় তলায় শুক্রবার ১১ আগস্ট বাদ আসর সিরাজ‌দিখান প্রেসক্লা‌বের সাধারণ সম্পাদক ও ৯২ ব‌্যা‌চের বন্ধু মোহাম্মদ মোক্তার হো‌সেন উদ্বোধনী অনুষ্ঠানের উদ্বোধক হিসাবে উপস্থিতিতে মিলাদ ও দোয়া মাহফিলের মধ্য দিয়ে অফিস উদ্বোধন করা হয়।

এসময় উপ‌স্থিত ছি‌লেন ‌সিরাজ‌দিখান প্রেসক্লা‌বের সা‌বেক সভাপ‌তি ইম‌তিয়াজ উ‌দ্দিন বাবুল, বিক্রমপুর টি‌ভির সম্পাদক সালাউ‌দ্দিন সালমান, দৈ‌নিক মানবজ‌মিনসিরাজ‌দিখান প্রতি‌নি‌ধি মোঃ না‌ছির উ‌দ্দিন ও ৯২ ব‌্যা‌চের সকল সদস‌্য ।

নেট দুনিয়ায় সৈয়দপুর-৯২ ব্যাচের নামে ফেসবুক গ্রুপের যাত্রা শুরু অনেক আগেই। তখন থেকে গ্রুপকে একটি অরাজনৈতিক, অসাম্প্রদায়িক ও অলাভজনক সংগঠন হিসেবে দাঁড় করানোর চেষ্টাও চালানো হচ্ছিল। এ নিয়ে স্থানীয় বিভিন্ন স্কুলের মধ্যে আলাপচারিতা চলছিল দীর্ঘদিন থেকে। ছোট পরিসরে অনেক মিটিং করা হয়।

প্রায় দুইশত সদস্যের উপস্থিতিতে গত বছর ১২ জুলাই ফিরে দেখা ৩০ বছর নামে এক বর্ণাঢ্য মিলন মেলার আয়োজন করা হয় । সে অনুষ্ঠানে বিদেশ থেকে অনলাইনে বন্ধুদের অংশগ্রহণ ও তাদের পরিবারের সদস্যদের উপস্থিতি মিলন মেলাকে সরব রাখে । সেখানে সকল বন্ধুদের ক্রেস্ট ও সম্মাননা এবং প্রিয় শিক্ষকদের উপহার সামগ্রী ও সম্মাননা তুলে দেয়া হয় । সে দিনই সিদ্ধান্ত নেয়া হয় অফিস ঘর ভাড়া নেয়ার । তারই ধারাবাহিকতায় আজ এ মহেন্দ্রক্ষনের সূচণা হয় ।

দেশের ও বিদেশের বন্ধুদের সদস্যদের অক্লান্ত পরিশ্রম ও আন্তরিক প্রচেষ্টায় সংগঠনের গঠনতন্ত্র তৈরীসহ আনুষাঙ্গিক সকল কাজ সম্পন্ন করা হয়েছে। শুক্রবার অফিস উদ্বোধনের মাধ্যমে নতুন বছরের সাথে সাথে সৈয়দপুর-৯২ ব্যাচের আরও এক নতুন অধ্যায়েরও সূচনা হলো।

উদ্বোধন অনুষ্ঠানে মাধ্যমিক পাশের একত্রিশ বছর পর একই ছাদের নীচে সমবেত হয়ে উপস্থিত সকলেই ছাত্র জীবনের স্মৃতিচারনে মেতে উঠেছিল।

উল্লেখ্য মুন্সীগঞ্জের স্থানীয় স্কুলগুলো ছাড়াও উপজেলা পর্যায়ের বিভিন্ন স্কুল থেকেও ৯২ সালে এসএসসি উত্তীর্ণরা উদ্বোধন অনুষ্ঠানে অংশ নেয়। অনুষ্ঠানে সকল বক্তারা মুন্সীগঞ্জ জেলার সকল ৯২ সংগঠনের সাথে সংযুক্ত হওয়ার এবং তথ্যটি অন্যান্য সকলের কাছে পৌঁছে দেয়ার অনুরোধ করেন।

0Shares


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com