শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১০:২৫ পূর্বাহ্ন

ষোলঘরে ইউপি সদস্য রফিকের বিরুদ্ধে সরকারি গাছ কর্তনের অভিযোগ 

মোঃ আলিফ হোসেন / ১০৮ বার
আপডেট সময়: বুধবার, ১৬ আগস্ট, ২০২৩, ৩:৫৬ পূর্বাহ্ন

মোঃ আলিফ হোসেন:
মুন্সীগঞ্জের শ্রীনগরে ইউপি সদস্য রফিক মেম্বারের বিরুদ্ধে সরকারী গাছ কর্তন করে বিক্রি করার অভিযোগ উঠেছে।
সোমবার সকাল থেকে উপজেলার ষোলঘর ইউনিয়নের ২নং ওয়ার্ডের কালীবাড়ি লঞ্চ ঘাট এলাকায় থাকা সরকারী বড় বড় ৩টি রেট্রি(কড়ই) গাছ কেটে বিক্রির অভিযোগ উঠে ঐ ইউনিয়নের ১নং ওয়ার্ডের বর্তমান ইউপি সদস্য রফিকুল ইসলাম রফিক মেম্বারের বিরুদ্ধে।
সরেজমিনে গিয়ে দেখা যায়, ষোলঘর বাজার থেকে লঞ্চ ঘাট গামী পাকা রাস্তা সংলগ্ন ও শ্রীনগর গোয়ালীমান্দ্রা খালের পূর্ব পাড়ের থাকা সরকারী বড় আকারের পুরাতন ৩টি রেট্রি(কড়ই) গাছ যার আনুমানিক বাজার মূল্য ৫০ হাজার টাকায় বিক্রি করা হয়েছে।
স্থানীয়রা জানান, রাস্তার পাশের সরকারী গাছ গুলো কর্তনের ফলে যে কোন সময় সরকারী রাস্তা ভেঙ্গে খালে চলে যাওযার সম্ভাবনা রয়েছে। গাছ গুলো রাস্তার পাশে থাকায় খালের স্রোতে সরকারী কোটি টাকা ব্যয়ে রাস্তার ক্ষতির সম্ভাবনা রয়েছে। সে স্থানীয় প্রভাবশালী মেম্বার হওয়া আমরা কিছু বলতে পারছিনা।
গাছ কর্তন করা শ্রমিক মজিবুর জানায়, এই গাছ রফিক মেম্বারের কাছ থেকে ৩৩ হাজার টাকা মুল্যে পাইকার সুজন কিনে নিয়েছে। আমরা শুধু কেটে দিয়ে মজুরি নেই।
সরকারি গাছ ক্রয় করার ব্যাপারে সুজনের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমি রফিক মেম্বার এর কাছ থেকে  গাছগুলো ৩৩ হাজার টাকা দিয়ে কিনেছি। আপনার মেম্বার এর সাথে এ বিষয়ে কথা বলেন।
সরকারী গাছ কেটে বিক্রি করে দেওয়ার ব্যাপারে ষোলঘর ইউনিয়নের ১নং ওয়ার্ডের বর্তমান ইউপি সদস্য রফিকুল ইসলাম রফিক মেম্বারের কাছে জানতে চাইলে তিনি দম্ভ করে বলেন, আমার জমির গাছ আমি কেটে বিক্রি করবো এজন্য কারো কাছ থেকে অনুমতি নেয়ার প্রয়োজন মনে করি না। আপনাদের কাজ আপনারা করেন।
এ বিষয়ে উপজেলা বন কর্মকর্তা সেলিম হোসেন খান বলেন, আপনারদের মাধ্যমে জানতে পারলাম খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।
0Shares


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com