বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ০৬:০২ অপরাহ্ন

শ্রীনগরে রাজমিস্ত্রীকে অপহরণ,মুক্তিপণ আদায়কালে পুলিশ সদস্যসহ গ্রেফতার-৪

মোঃ আলিফ হোসেন / ৫৯ বার
আপডেট সময়: শনিবার, ২ সেপ্টেম্বর, ২০২৩, ৪:৪২ অপরাহ্ন

মোঃ আলিফ হোসেন:
মুন্সীগঞ্জের শ্রীনগরে পুলিশের হ্যান্ডকাপ পরিয়ে এক রাজমিস্ত্রিকে অপহরনের পর মুক্তিপন আদায়কালে পুলিশ সদস্যসহ ৪ জনকে গ্রেফতার করেছে থানা পুলিশ। এসময় অপহরণের কাজে ব্যবহৃত দুটি মোটর সাইকেল,হ্যান্ডকাপ ও স্প্রিংয়ের লাঠি উদ্ধার করা হয়।
গত বৃহস্পতিবার রাত ৮টার দিকে উপজেলার কোলাপাড়া ইউনিয়নের ফুলকুচি এলাকা থেকে মোঃ সুজন(২০)কে পুলিশ পরিচয়ে ৬ যুবক মিলে তুলে নেয়ার ৪ ঘন্টা পর পুলিশ অপহৃত রাজমিস্ত্রি সুজনকে উদ্ধার করে। এই ঘটনায় মুন্সীগঞ্জ ট্রাফিক পুলিশের কনস্টেবল লিয়াকত হোসেন লিমন সহ উপজেলার উত্তর কামারগাঁও গ্রামের ফয়সাল খান,দামলা গ্রামের আরিফ হোসেন ও শাফিনকে গ্রেফতার করা হয়েছে। অপর দিকে মান্দ্রা গ্রামের আরিফ মির্জা ও  অজ্ঞাত এক আসামী পলাতক রয়েছে।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানায়, রাজমিস্ত্রি সুজন ওই এলাকার হৃদয় মার্কেটের সামনে কোমলপানীয় পান করার সময় দুইটি মোটরসাইকেলে করে ৬ যুবক এসে তার কাছে মাদক আছে বলে হ্যান্ডকাপ পরিয়ে নিয়ে যায়। পরে তাকে বঙ্গবন্ধু এক্সপ্রেসওয়ের ছনবাড়ি ফ্লাইওভারের নিচে এনে বাড়ি থেকে মুক্তিপন এনে দিতে বলে। এসময় সুজন বলে মা পিঠা বিক্রি করে সংসার চালান। এমন অবস্থায় সে টাকা দিতে অপারগতা প্রকাশ করে। এতে অপহরণকারীরা ক্ষিপ্ত হয়ে সুজনকে বেদম প্রহার করে। রাত ৯ টার দিকে অপহরনকারীরা সুজনের মায়ের কাছে ফোন দিয়ে ত্রিশ হাজার টাকা মুক্তিপন দাবী করে। সুজনের মা আনোয়ারা বেগম তাৎক্ষনিক ভাবে স্থানীয়দের পরামর্শে বিষয়টি শ্রীনগর থানা পুলিশকে অবহিত করেন। পুলিশের পরামর্শে আনোয়ারা বেগম টাকা নেওয়ার জন্য অপহরণকারীদেরকে সমষপুর এলাকায় তাদের বাড়ির সামনে আসতে বলেন। বেশ কয়েকবার তালবাহানা করে রাত সাড়ে ১১ টার দিকে একটি এ্যাপাচি মোটরসাইকেল (ঢাকা মেট্রোল ল ৪০-১৩৫৭) নিয়ে টাকা নিতে পাশ্ববর্তী ব্রাক্ষ্মন পাইকসা মসজিদের সামনে আসলে শ্রীনগর থানা পুলিশ শ্রীনগর উপজেলার উত্তর কামারগাঁও গ্রামের আক্তার খানের ছেলে ফয়সাল খান(২৩),দামলা গ্রামের শেখ খলিলের ছেলে আরিফ হোসেন(২০) মাহি শেখের ছেলে মুজিবুর রহমান শাফিনকে আটক করে। শ্রীনগর থানা পুলিশ দোহার উপজেলার নিকরা গ্রামের নজরুল ইসলামের বাড়িতে অভিযান চালায়। এসময় নজরুল ইসলামের বিল্ডিংয়ের একটি কক্ষ থেকে লিয়াকত হোসেন লিমনকে(২৫) গ্রেফতার করা হয়। এসময় তার কাছ থেকে একটি বিপি লেখা হ্যান্ড কাপ, স্প্রিংয়ের লাঠি ও অপহরনের কাজে ব্যবহৃত ইয়ামাহা এফজেড মোটরসাইকেল(ঢাকা মেট্রো ল ২৪-৯৯০৩) মোটরসাইকেল উদ্ধার করা হয়। সে মুন্সীগঞ্জের টংগীবাড়ী থানার কুন্ডেরবাজার ট্রাফিক পুলিশের কনস্টেবল হিসাবে কর্মরত বলে জানা গেছে। অপর আসামী আরিফ মির্জা সহ আরো ১জন পলাতক রয়েছে।গ্রেপ্তারকৃতরা জানায়, লিমনের নেতৃত্বে তারা অপহরণ করেছে । পলাতক আরিফ মির্জা উপজেলার ভাগ্যকুল মান্দ্র গ্রামের দুলাল সর্দারের পুত্র।
এ বিষয়ে শ্রীনগর থানার অফিসার ইনচার্জ(ওসি) আব্দুল্লাহ আল তায়েবীর বলেন, শ্রীনগর থানায় ৬ জনের বিরুদ্ধে অপহরণ মামলা রুজু হয়েছে। ভিকটিমকে পুলিশ  উদ্ধার করেছে। ৪ জনকে গ্রেফতার করে মুন্সীগঞ্জ আদালতে প্রেরণ করা হয়েছে। বাকী আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে।
0Shares


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com