বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:২৪ অপরাহ্ন

মুন্সীগঞ্জে ইন্টার্ন নার্সদের ভাতার দাবিতে কর্মবিরতি

লিটন মাহমুদ / ৭৫ বার
আপডেট সময়: মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর, ২০২৩, ৪:১৬ অপরাহ্ন

মো. লিটন মাহমুদ , মুন্সীগঞ্জ :
মুন্সীগঞ্জে ডিপ্লোমা ইন্টার্ন নার্স ও মিডওয়াইফদের ইন্টার্ন ভাতার দাবিতে গত শনিবার (২৩ সেপ্টেম্বর) কর্মবিরতি পালন করেছে মুন্সীগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের  ইন্টার্ন নার্স মিডওয়াইফরা।
মঙ্গলবার সকাল দিকে মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালের সামনে এ কর্মবিরতি পালন করেন। ইন্টার্ন ভাতার বিষয়ে কোন সুরাহ না হওয়া পর্যন্ত ইন্টার্ন নার্স মিডওয়াইফার অনির্দিষ্টি কালের জন্য কর্মবিরতি পালন করবে বলে ঘোঘনা দেন। কর্মসূচিতে ইন্টার্ন নার্স ৫০জন ও ইন্টার্ন মিডওয়াইফ ২৩ জন মোট ৭৩ জন উপস্থিত ছিলেন, এর মধ্যে অন্যতম উপস্থিত ছিলেন, রাহাত, সুমন, নাইম,তারেক, আনোয়ার, সাইদুর, রিনা, এ্যাথিনা মার্গারেট, মনা বাডৈ, মমো, সামিহা, অর্পা, রিফাত, রুপা, মিতা, সাবিনা, জুই, নুশরাত প্রমুখ।
কর্মবিরতি কর্মসূচিতে বক্তারা বলেন, সরকার নার্সিং ও মিডওয়াই শিক্ষা প্রতিষ্ঠান থেকে তিন বছর মেয়াদী “ডিপ্লোমা ইন নার্সিং সাইন্স এন্ড মিডওয়াইফারি” কোর্স স¤পন্ন করে বিভিন্ন সরকারি মেডিকেল কলেজ হাসপাতাল/জেলা হাসপাতাল/সদর হাসপাতালে ইন্টার্ন নার্স হিসাবে কর্মরত আছি আমরা। কোর্স কারিকুলাম অনুযায়ী ছয় মাস মেয়াদি ইন্টার্নশীপ শুরু করার জন্য স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ, শিক্ষা শাখার ৭/৮/২০২২ ইং তারিখে প্রকাশিত ১৮০ নং স্মারকে প্রশাসনিক অনুমতি পায়। যে প্রেক্ষিতে এ অধিদপ্তরের ২৯/৯/২০২২ ইং তারিখে ৫২০ নং স্মারকে ইন্টার্ন স্যালারি মঞ্জুরির জন্য (ডিজিএনএম) থেকে পত্র প্রেরণ করা হয়।
পরবর্তিতে ও স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ বাজেট অধিশাখা এর ১৩/১০/২০২২ ইং তারিখে ৭৯৪ নং স্মারক পত্রে চাহিত তথ্যাদি অধিদপ্তরের ২৬/১০/২০২২ ইং তারিখের ৬০১ নং স্মারক পত্রে প্রেরণ করা হয় এবং ২৬/০৭/২০২৩ ইং তারিখে ডিজিএনএম থেকে ৩৬২ নং স্মারকে ইন্টার্ন স্যালারি বরাদ্দ ও মঞ্জুরির জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য পুনরায় অনুরোধ জানিয়ে পত্র প্রেরণ করা হলেও এখনো পর্যন্ত আমরা আমাদের ইন্টার্ন স্যালারির জন্য কোনো বরাদ্দ পাইনি। আমাদের লগবুক এর ১৪ নং পৃষ্ঠার  Code of Conduct, Rules and Regulation এর ১ নং পয়েন্টে ইন্টার্ন স্যালারির কথা উল্লেখ থাকা সত্ত্বেও আমরা কোনো ইন্টার্ন স্যালারি পাচ্ছি না। বর্তমানে আমাদের কোনো হোস্টেলের সুবিধাও নাই।  তাই আমরা অনির্দিষ্ট কালের জন্য কর্মবিরতি ঘোষনা করেছি।
0Shares


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com