বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:১৯ অপরাহ্ন

বাংলাদেশকে জয়ী করতে হলে পড়াশোনা করে ভালো মানুষ হতে হবে 

মো: তুষার আহম্মেদ / ৫৬ বার
আপডেট সময়: বুধবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৩, ১:১৭ অপরাহ্ন

তুষার আহাম্মেদ –  আমারা বিশ্ব দরবারসহ সর্ব ক্ষেত্রে বাংলাদেশের জয় দেখতে চাই। আর এ জয় আসবে আমাদের তরুণদের হাত ধরে। তরুণরা তাদের মেধা, সততা, পরিশ্রম দিয়ে আমাদের দেশকে এগিয়ে নিয়ে যাবে। এজন্য প্রত্যেক তরুণকেই ভালো শিক্ষার্থী হওয়ার পাশাপাশি ভালো মানুষ হতে হবে। ভালো মানুষ হলে, তাদের মাধ্যমে আমাদের পরিবার, সমাজ, রাষ্ট্র সব ক্ষেত্রে জয়ী হবে।
 বুধবার (২৭ সেপ্টেম্বর) মুন্সীগঞ্জে এসএসসি ও সমমানের পরীক্ষায় জিপিএ- ৫ প্রাপ্ত শিক্ষার্থীদের নিয়ে “শিখো,-প্রথম আলো জিপিএ- ৫ কৃতী সংবর্ধনা হয়। এ অনুষ্ঠানে অতিথি হিসবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের উদ্দেশ্যে এসব কথা বলেছেন মুন্সীগঞ্জ সরকারি হরগঙ্গা কলেজের হিসাব বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মো.ফারুখ মিয়া।
সকাল ১০ টার দিকে অনুষ্ঠানটি শুরু হয়। প্রথমে মুন্সীগঞ্জ প্রথম আলো’র বন্ধুসভার সদস্যদের অংশগ্রহণে জাতীয় সংগীত পরিবেশন করা হয়। বন্ধুসভার সাধারন সম্পাদক মিনহাজুল ইসলাম ও বন্ধু মাসফিক সিহাবের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন প্রথম আলোর মুন্সীগঞ্জ প্রতিনিধি ফয়সাল হোসেন।
অনুষ্ঠানে শিক্ষার্থীদের উদ্দেশে অনুপ্রেরণা-মূলক বক্তব্য দেন মুন্সীগঞ্জ সরকারি হরগঙ্গা কলেজের  ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক মুন্সী সিরাজুল হক।
তিনি বলেন, বাংলাদেশে শুধু ডাক্তার, ইঞ্জিনিয়ার নয়, ভালো মানুষেরও খুব বেশি প্রয়োজন। সফল মানুষের প্রয়োজন। তাদের মনে দেশের জন্য সম্মান থাকবে। দেশের জন্য নিজেকে সামনে এগিয়ে নিয়ে যাবে। এ দেশকে স্বাধীন করতে আমাদের মহান মুক্তিযুদ্ধে যোদ্ধারা রক্ত দিয়েছিলেন। আমাদের দেশকে সফল করতে এখন আর রক্ত দিতে হবে না। সততার সাথে, আমাদের মেধা, উন্নত চিন্তাটুকু দিতে হবে।
অনুষ্ঠানে অংশ নিতে শরতের সকালে জেলার বিভিন্ন প্রান্ত থেকে কৃতী শিক্ষার্থীরা আসে। অনেক দিন পর সহপাঠীদের সঙ্গে দেখা হয়ে, ভীষণ উচ্ছ্বসিত হয় তারা। অনুষ্ঠানের শুরুতেই নিবন্ধিত শিক্ষার্থীদের দেওয়া হয়েছে ক্রেস্ট, সনদপত্র ও স্ন্যাকস। অনুষ্ঠানটি সফল করতে সার্বিক সহযোগিতা করে মুন্সীগঞ্জ প্রথম আলো বন্ধুসভা। অনুষ্ঠানে ছিল দেশাত্মবোধক গানের সঙ্গে নৃত্য, বাউল সংগীত, কৃতী শিক্ষার্থীদের অংশ গ্রহনে বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান।
প্রথম আলোর আয়োজনে ও শিক্ষার ডিজিটাল প্ল্যাটফর্ম ‘শিখো’র পৃষ্ঠপোষকতায় সংবর্ধনা অনুষ্ঠানটি হয়। এতে অংশ নেয় জেলার বিভিন্ন উপজেলার দুই শতাধিক কৃতী শিক্ষার্থী। এ আয়োজনে সহযোগিতা করেছেন ফ্রেশ, এটিএন বাংলা ও প্রথম আলো বন্ধুসভা। সংবর্ধনায় অংশ নেওয়া শিক্ষার্থীদের জন্য ছিল প্রথম আলো ই-পেপার (এক মাস) ও অনলাইন ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম চরকির (১৫ দিন) ফ্রি সাবস্ক্রিপশন এবং শিখোর সৌজন্যে বিনা মূল্যে কোর্স।
0Shares


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com