বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:১৪ অপরাহ্ন

শ্রীনগরে মসজিদের ইমামের ফেইসবুকে রাষ্ট্রদ্রোহী স্ট্যাটাস 

মোঃ আলিফ হোসেন / ৭৩ বার
আপডেট সময়: শনিবার, ৩০ সেপ্টেম্বর, ২০২৩, ১২:০২ অপরাহ্ন

মোঃ আলিফ হোসেন
মুন্সীগঞ্জের শ্রীনগরে মসজিদের এক ইমামের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে নবীকে অবমাননা করে রাষ্ট্রদ্রোহী স্ট্যাটাস দেয়ার অভিযোগ উঠেছে।
গত বৃহস্পতিবার(২৮ সেপ্টেম্বর) উপজেলার কুকুটিয়া বাজার কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম আব্দুল বাতেন তার নিজের সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে আব্দুল বাতেন নামক আইডিতে ” রাষ্ট্রীয়রভাবে মদকে লাইন্সেস দিলেও যেমন মদ হালাল হয় না। ঠিক তেমনি রাষ্ট্রীয়ভাবে মিলাদুন নবী পালন করলেও তা সুন্নত হতে পারে না” লিখে পোষ্ট করার অভিযোগ উঠে। এব্যাপারে কুকুটিয়া গ্রামের বাসিন্দা শাহজাহান চিশতী বাদী হয়ে ঐ ইমামসহ আরো অজ্ঞাতনামা ৫/৬ জনের বিরুদ্ধে থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। মাওলানা আব্দুল বাতেন (৪০) মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার বরুন্ডি গ্রামের মৃত আব্দুল মুনাফের ছেলে। সে গত ১০ বছর যাবৎ কুকুটিয়া বাজার কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম ও কুকুটিয়া তাইব্যা বালিকা মাদ্রাসার সুপার হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।
অভিযোগ সুত্রে জানা যায়, কুকুটিয়া বাজার কেন্দ্রীয়  জামে মসজিদের ইমাম মাওলানা আব্দুল বাতেন বিভিন্ন সময় সামাজিকভাবে বিভিন্ন কথাবার্তা বলে ও ইসলামের বিভিন্ন সমালোচনা তার ফেইসবুক আইডিতে পোস্ট করে সামাজের মুসলমানদের মধ্য বিশৃঙ্খলা সৃষ্টি করে আসছেন। গত ২৮ সেপ্টের তার ফেইসবুক আইডিতে প্রিয়নবী হযরত মোহাম্মদ(সাঃ)কে নিয়ে অবমাননা করে রাষ্ট্রদোহী পোষ্ট দেন। ইমামের ফেইসবুকে এই পোস্ট দেয়াকে কেন্দ্র করে স্থানীয়ভাবে কয়েক দফায় শালিস দরবার করা হয়েছে। এছাড়াও তিনি মসজিদ কমিটির সহায়তায় এমন ধরনের কর্মকাজ করে ‍গোপনে লোকজন নিয়ে বৈঠক করে থাকেন বলেও অভিযোগ রয়েছে।
এ বিষয়ে অভিযুক্ত ইমামের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমি ফেসবুকে স্ট্যাটাস দিয়েছি তবে নবীকে অবমাননা করিনি। তাহলে ফেসবুকে স্ট্যাটাস এর মানে জানতে চাইলে তিনি কোনো উত্তর দিতে পারিনি।
এ ব্যাপারে কুকুটিয়া বাজার কেন্দ্রীয় জামে মসজিদ কমিটির সভাপতি হাজী মনির হোসেন এর কাছে জানতে চাইলে তিনি বলেন, আমরা মসজিদ কমিটি বসে ইমাম সাহেবকে বলে দিয়েছি যে, ইমাম সাহেব আর ফেইসবুক ব্যবহার করতে পারবে না।
কুকুটিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাবুল হোসেন বাবু বলেন, আমরা আগামী এক সপ্তাহের বসে এটা মীমাংসা করবো।
শ্রীনগর থানার অফিসার ইনচার্জ(ওসি) আব্দুল্লাহ আল তায়াবীর বলেন, এই ব্যাপারে অভিযোগ পেয়েছি। তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।
0Shares


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com