বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৮:০৫ পূর্বাহ্ন

মুন্সীগঞ্জে মন্দির থেকে ৫ টি মূর্তি ও দানবাক্স চুরি

লিটন মাহমুদ / ৬৭ বার
আপডেট সময়: শুক্রবার, ৬ অক্টোবর, ২০২৩, ১২:১২ অপরাহ্ন

লিটন মাহমুদ :
মুন্সীগঞ্জ শহরের পাঁচঘড়িয়াকান্দি এলাকার সিদ্ধেশ্বরী লক্ষ্মী নারায়ণ জিউর মন্দিরে রাতের আঁধারে রাধাকৃষ্ণসহ অন্তত ৫ টি মূর্তি চুরি হয়েছে। এর মধ্যে রয়েছে ৪০ কেজি ওজনের অস্টধাতুর রাধাকৃষ্ণের যুগল বিগ্রহ মুর্তি, অস্টধাতুর গোপাল মুর্তি, অস্টধাতুর
গনেশ মুর্তি, পিতলের রাধা-কৃষ্ণ মুর্তি, পিতলের রামসিতা মুর্তি। একই সঙ্গে চুরি হয়েছে মন্দিরের দানবাক্সও সহ রুপার দোলনা ও পূজার মূল্যবান পিতলের সরঞ্জাম।
বৃহস্পতিবার(৫ অক্টোবর) দিনগত রাতের যে কোনো সময় মন্দিরের তালা ভেঙ্গে এই চুরির ঘটনা ঘটে। আজ(৬ অক্টোবর) শুক্রবার ভোরে পূঁজারীরা মন্দিরে গেলে চুরির ঘটনা জানতে পারেন। এর আগেও মন্দিরটিতে একাধিকবার চুরির ঘটনা ঘটেছে।
প্রত্যক্ষদর্শী হরি নারায়ণ মন্ডল বলেন, মন্দিরে এসে দেখি সব দরজার তালা ভাঙা। মন্দিরের প্রতিমাগুলো নেই, দানবাক্স ভাঙা। পরে আমি কমিটির লোকজনকে খবর জানাই।
মন্দির কমিটির সভাপতি মহাদেব হালদার জানান, সকালে খবর পেয়ে মন্দিরে এসে দেখি সব কিছু চুরি হয়ে গেছে। মন্দিরের পিছনে সুরক্ষা দেয়ালে ব্যবহার করে চুরি করা হয়েছে। সেখানে একটি চেয়ার দিয়ে চুরির মালামাল পার করা হয়েছে।
স্থানীয় কাউন্সিলর সাজ্জাদ হোসেন সাগর ক্ষোভ প্রকাশ করে বলেন, বিগত একশো বছরের মধ্যে এই এলাকায় এমন দুর্ঘটনা ঘটে নাই। এই চুরির সাথে জড়িতদের আটক করা গেলে এলাকাবাসীর মধ্যে স্বস্তি ফিরে আসবে।
জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি
সমর কুমার ঘোষ ঘটনার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে বলেন, দুর্গাপূজার আগে এমন ঘটনা প্রত্যাশিত নয়। আইনশৃংখলা বাহিনীর পাশাপাশি মন্দির কমিটিগুলোকে সতর্ক অবস্থানে থাকতে হবে। কোন সাম্প্রদায়িক উস্কানিমূলক ঘটনা যেন ধর্মিয় উৎসবকে বাঁধা দিতে না পারে।
দুর্গাপূজার আগে মন্দিরে চুরির খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান পুলিশ সুপার মোহাম্মদ আসলাম খান, সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. নাজমুল হুদা, সদর থানার ওসি আমিনুল ইসলাম সহ স্থানীয় জনপ্রতিনিধি ও জেলা পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ।
ঘটনাস্থল পরিদর্শন শেষে পুলিশ সুপার বলেন
এটি কোন সাম্প্রদায়িক হামলা নয় বিচ্ছিন্ন চুরির ঘটনা মাত্র। পর্যাপ্ত পুলিশ সদস্য মোতায়েন রয়েছে। তদন্ত সাপেক্ষে এ ঘটনার যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।
0Shares


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com