মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০২:২৯ পূর্বাহ্ন

শ্রীনগরে শারদীয় দূর্গা পূজায় প্রস্তুত ৮৫ টি মন্ডপ

মোঃ আলিফ হোসেন / ৯৪ বার
আপডেট সময়: রবিবার, ১৫ অক্টোবর, ২০২৩, ৯:৪৩ পূর্বাহ্ন

মোঃ আলিফ হোসেন
মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলায় আসন্ন শারদীয় দুর্গা উৎসব২০২৩ উপলক্ষে  উপজেলার ১৪ টি ইউনিয়নে ৮৫ টি মন্দিরে সার্বজনীন দুর্গাপূজা অনুষ্ঠিত হতে যাচ্ছে। আর মাত্র পাঁচ দিন পর শুরু হবে সনাতন ধর্মাবলম্বীদের সব থেকে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজার মূল উৎসব।
আগামী ২০ অক্টোবর মহাষষ্ঠী পূজার মধ্য দিয়ে সনাতন ধর্মালম্বীদের এই মহোৎসব শুরু হবে ২৪ শে অক্টোবর বিজয়া দশমীতে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হবে পাঁচদিনের এই উৎসব।
প্রতি বছরের ন্যায় এ বছরও দুর্গা উৎসবকে ঘিরে চারদিকে চলছে উৎসব আমেজ শিল্পীরা মন্ডপ গুলোতে প্রতিমা তৈরির কাজ শেষ করেছেন শেষ মুহূর্তে চলছে দেবী সাজাতে শিল্পীদের রং তুলি কারু কাজ। প্রতিমা শিল্পীরা অতি ভালোবাসায় তৈরি করছেন দুর্গা, সরস্বতী, লক্ষ্মী,কার্তিক,গণেশ,অসুর ও শিবের মূর্তি।
এ বছর দুর্গা উৎসব সুষ্ঠ, সুন্দর ও শান্তিপূর্ণভাবে যাতে পালিত হতে পারে সে ব্যাপারে সংগঠন-এর পক্ষ থেকে ইতিমধ্যে পদক্ষেপ নিয়েছেন।
শ্রীনগর উপজেলায় বাসিন্দ রামেশ বলেন,
আগামী ২০ শে অক্টোবর মহাষষ্ঠী পূজার মধ্য দিয়ে আমাদের দুর্গাপূজা শুরু হবে। পূজা সুন্দরভাবে উদযাপন করার জন্য স্থানীয় প্রশাসনের সদয় দৃষ্টি কামনা করছি।
উপজেলার বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, বি-গত বছর গুলোতে করুনা কালীন সময় অনেকেই প্রাণের উৎসব দুর্গাপূজার আয়োজন করতে পারেনি। এ বছর শ্রীনগর সদর  ইউনিয়নে ১০ টি, বাড়ৈখালী ইউনিয়নে ১২ টি,হাঁসাড়া ইউনিয়নে ১৪ টি, ষোলঘর ইউনিয়নে ৪ টি,বীরতারা ইউনিয়নে ৯টি, তন্তর ইউনিয়নে ৩ টি, আটপাড়া ইউনিয়নে ১টি,পাটাভোগ ইউনিয়নে ১টি, শ্যামসিদ্ধি ইউনিয়নে ২টি, রাঢীখাল ইউনিয়নে ৬টি, ভাগ্যকুল ইউনিয়নে ৯টি, কুকুটিয়া ইউনিয়নে ৬ টি, কোলাপাড়া ইউনিয়নে ৩টি,বাঘড়া ইউনিয়নে ৫টি, উপজেলায় সর্বমোট ৮৫ টি মন্দিরে দুর্গা উৎসব উদযাপিত হবে বলে জানাযায়।
শ্রীনগর কেন্দ্রীয় অন্তদেব মন্দির এর সভাপতি স্বপন কুমার মোদক বলেন, শ্রীনগরে ১৪ বিশিষ্ট কমিটি রয়েছে সে কমিটি বলতে পারবে আমাকে কমিটিতে রাখা হয়েছে আমি আছি তবে আমি ভালো করে কোন তথ্য দিতে পারবো না।
পূজা উদযাপন পরিষদ ও হিন্দু, বৌদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদ-এর শ্রীনগর উপজেলা কমিটির সহ-সভাপতি রঞ্জিত কুমার মল্লিক বলেন, প্রতিটা মণ্ডপে সিসি ক্যামেরা বসানো হয়েছ। বাড়ৈখালিতে নেশা খেয়ে নেশা খোররা মন্ডপে ঝামেলা করে সেজন্য বাড়ৈখালিতে নিরাপত্তা জোরদার করার জন্য পুলিশকে অনুরোধ জানিয়েছি।
শ্রীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ আব্দুল্লাহ আল-তায়াবীর বলেন, পূজা উদযাপন কমিটির সাথে আমরা আলাদা আলোচনা করে সব ভন্ড সিসি ক্যামেরার ব্যবস্থা করা হয়েছে। আইন শৃঙ্খলা অবনতি যাতে না ঘটে সেই সেজন্য সার্বক্ষণিক টহল পুলিশের ব্যবস্থা করা হয়েছে।
শ্রীনগর (মুন্সিগঞ্জ) প্রতিবেদক
মোঃ আলিফ হোসেন
মোবাইল:01892762865।
0Shares


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com