রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ১০:২৫ পূর্বাহ্ন

টঙ্গিবাড়িতে ব্যক্তিগত গাছকাটাকে সরকারি গাছ বলে মিথ্যা অভিযোগের বিরুদ্ধে প্রতিবাদ সভা

রিপোর্টারের নাম / ৯৮ বার
আপডেট সময় :: শুক্রবার, ২ সেপ্টেম্বর, ২০২২, ৩:১০ অপরাহ্ন

 

নিজস্ব প্রতিনিধি: মুন্সীগঞ্জের টঙ্গিবাড়ি উপজেলার কাঠাদিয়া শিমুলিয়া ইউনিয়ন পরিষদের ৮ নং ওয়ার্ড ইউপি সদস্য কবির হাওলাদারের বিরুদ্ধে ব্যক্তিগত গাছকাটাকে সরকারি গাছ বলে মিথ্যা অভিযোগের বিরুদ্ধে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার সকাল ১১ টায় কাঠাদিয়া শিমুলিয়া ইউনিয়নের ৮নং ওয়ার্ডের ধামরণ কলপাড় মোড়ে এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

প্রতিবাদ সভায় বক্তারা বলেন গত ২৯শে আগষ্ট ২০২২ ইং তারিখে সাবেক ইউপি সদস্য গনিমিয়া সরকারি গাছ কাটার মিথ্যা অভিযোগে দায়ের করেন উপজেলা প্রশাসন বরাবর ।

প্রতিবাদ সভায় কে শিমুলিয়া ইউনিয়ন পরিষদের প‍্যানেল চেয়ারম্যান শ‍্যামল গাজী বলেন দামারন গ্রামের কলপাড় এলাকার মানুষের দীর্ঘদিনের দাবি ছিল এই গাছটি কর্তন করার। ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আনিছুর রহমান গাছ কাটার বিষয়টি আগে থেকেই অবগত ছিলেন।

এলাকার স্বার্থেই ৮ নং ওয়ার্ড ইউপি সদস্য কবির হাওলাদার গাছটি কেটেছেন। একতা কোল্ড স্টেজ এর ম্যানেজার দ্বীন ইসলাম বলেন এ রাস্তাটি নিচ দিয়ে বড় ধরনের কোন যানবাহন চলাচল করতে পারত না গাছটির জন্য বিভিন্ন সময় গাছের সাথে ট্রাক আটকে যানজট সৃষ্টি করত এলাকার মানুষের ভোগান্তি হতো গাছটি কেটে ফেলায় বড় ধরনের দুর্ঘটনার হাত থেকে বেঁচে গেল এলাকাবাসী।
বন বিভাগের অভিযোগের বিষয়ে ৮ নং ইউপি সদস্য কবির হাওলাদার বলেন আমার বিরুদ্ধে একটি মিথ্যা অভিযোগ দায়ের করা হয়েছে বন বিভাগে আমি স্থানীয় এলাকার সুবিধার জন্য তাদের অনুরোধে ব্যক্তি মালিকানা এই কাজটি কেটেছি।

এ বিষয়ে সাবেক ইউপি চেয়ারম্যান মিয়া মফিজ বলেন গাছটি ব্যক্তি মালিকানা ছিল আমি এই ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আমি এ বিষয়টি আগে থেকে অবগত ছিলাম গাছটি কাটায় এলাকাবাসী অনেক বড় দুর্ভোগের থেকে বেঁচে গেল কবির মেম্বার অনেক ভালো একটি কাজ করেছে।

প্রতিবাদ সভায় এ আরো উপস্থিত ছিলেন কাঠাদিয়া শিমুলিয়া ইউনিয়ন ২ নং ওয়ার্ড ইউপি সদস‍্য মোঃ কবির হোসেন, ৩ নং ওয়ার্ড সদস‍্য আব্দুল খালেক, ৪নংওয়ার্ড সদস‍্য নুরুল ইসলাম, কে শিমুলিয়া ইউনিয়ন যুবলীগ সভাপতি ও ৫নং ওয়ার্ড সদ‍স‍্য মো. জাকির হোসেন,৬নং ওয়ার্ড সদস‍্য সামছুদ্দিন হাওলাদার,১,২,৩ মহিলা সদস‍্য নাজমা বেগম,৭,৮,৯ মহিলা সদস‍্য জাহানারা বেগম, একতা কোল্ড স্টেজ এর ম্যানেজার দ্বীন ইসলাম, ধামরণ কলপাড় আলবাইতুল জামে মসজিদ কমিটির সাধারণ সম্পাদক আওলাদ মোল্লাসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

0Shares


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com