মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০১:১৮ পূর্বাহ্ন
শিরোনাম
মুন্সীগঞ্জে ভোলা পূজা উদযাপন পরিষদের সভাপতিকে গ্রেফতারের প্রতিবাদে মানববন্ধন আবুল খায়ের স্টিলের উদ্যোগে টঙ্গীবাড়ী’তে গৃহনির্মাণ কর্মশালা টঙ্গীবাড়ীতে মতবিনিময় সভা অনুষ্টিত সিরাজদিখানে’র ইছাপুরা ইউনিয়ন পরিষদে বিট পুলিশিং সভা অনুষ্ঠিত  মুন্সীগঞ্জের সিরাজদিখানে রাস্তার উপর টানা অবৈধ ড্রেজারের পাইপ অপসারণ ধলেশ্বরী নদী’র তীর থেকে যুবকের মরদেহ উদ্ধার নৌ পুলিশের শ্রীনগরে বিধবা এক নারীর সাথে ইউনিয়ন বিএনপি নেতার অশ্লীল ফোনালাপ ফাঁস শ্রীনগরে ভোক্তা অধিকারের অভিযানে চারটি প্রতিষ্ঠানকে অর্থদন্ড  মুন্সীগঞ্জে ঢাকা-টচ্রগ্রাম মহাসড়কে পিকআপ ভ্যান ও ট্রাককে বাসের ধাক্কা, আহত-১৩  গজারিয়ায় মিম হত্যার সুষ্ঠু তদন্ত!  সামাজিক অবক্ষয় রোধে বিট পুলিশিং সভা
নোটিশ

মুন্সীগঞ্জ সংবাদ - প্রকাশক ও সম্পাদক - মোহাম্মদ আলী রুবেল    +৯৭১৫৫৭৭৪৯৬৬৮ - সত্যের পথে নির্ভীক মোরা - আমরা সদাসর্বদা সত্য প্রচার করি

 

চীন-ভারত সংঘর্ষে উভয় পক্ষেই বড় প্রাণহানি, উদ্বিগ্ন জাতিসংঘ

মুন্সীগঞ্জ সংবাদ ডেক্স / ২২০ বার
আপডেট সময় : বুধবার, ১৭ জুন, ২০২০

ভারত-চীন সীমান্তের লাদাখের গালওয়ান ভ্যালিতে সংঘর্ষের জেরে উভয়পক্ষের বেশ কয়েকজন সেনা নিহত হয়েছে। এই সংঘর্ষের ঘটনায় জাতিসংঘ উদ্বেগ প্রকাশ করেছে।

জাতিসংঘ মহাসচিবের দপ্তর থেকে ভারত-চীন সংঘর্ষের ঘটনায় এই উদ্বেগ প্রকাশ করা হয়েছে। ইন্দো-চীন সীমান্তের প্রকৃত নিয়ন্ত্রণ রেখায় সংঘর্ষ ও মৃত্যুর ঘটনায় উদ্বেগ প্রকাশ করে ভারত ও চীন দু’দেশকেই সংযত থাকার জন্য অনুরোধ জানায় জাতিসংঘ।
তবে সীমান্তে উত্তেজনা কমানোর উদ্যোগকে স্বাগত জানিয়ে বিবৃতিতে বলা হয়, দু’দেশই উত্তেজনা কমাতে উদ্যোগী হয়েছে। এই প্রচেষ্টা সন্তোষজনক।

চীনের সঙ্গে সংঘর্ষের জেরে ভারতের হিমাচল প্রদেশে জারি করা হয়েছ হাই অ্যালার্ট। চীনা সীমান্ত লাগোয়া কিন্নৌর, লাহুল-স্পিতিতে সতর্কতা জারি করেছে প্রশাসন। হিমাচল পুলিশের মুখপাত্র খুশল শর্মা জানিয়েছেন, সীমান্তবর্তী এলাকার বাসিন্দাদের সুরক্ষায় সবরকম সতর্কতামূলক পদক্ষেপ করা হচ্ছে। পাশাপাশি ভবিষ্যতের জন্য তথ্য সংগ্রহ করা হচ্ছে।

এদিকে ভারতের অভ্যন্তরীণ রাজনীতিও এ ইস্যুতে উত্তপ্ত হয়ে উঠেছে। লাদাখে ইন্দো-চীন সংঘর্ষের জেরে ট্যুইটে ভারতের প্রধানমন্ত্রীকে কটাক্ষ করেছেন মহুয়া মৈত্র। তৃণমূল ওই সাংসদ লিখেছেন, অবিশ্বাস্য। সার্জিক্যাল স্ট্রাইকের ডঙ্কা বাজিয়ে ২০১৯-এ জিতেছিল বিজেপি। অথচ এর কোনও প্রমাণ নেই। এখন ২০ জন মৃত সৈনিক আমাদের দিকে তাকিয়ে আছে। প্রধানমন্ত্রী নিশ্চুপ।
ভারতীয় সংবাদ সংস্থা এএনআই দাবি করেছে, লাদাখের গালওয়ান উপত্যকায় সংঘর্ষে চীনের সেনাবাহিনীর নিহত ও গুরুতর আহত জওয়ানের সংখ্যা ৪৩। সূত্র : এবিপি আনন্দ।


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com