শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৫:৩৮ পূর্বাহ্ন
শিরোনাম
মুন্সীগঞ্জে আমরা ৯৪ ব্যাচ : দুই জনপ্রতিনিধিকে সংবর্ধনা প্রদান মুন্সীগঞ্জে গুণীজন সম্মাননা ও কবিতা পাঠ আয়োজন মুন্সীগঞ্জের মাওয়ায় মোটরসাইকেল দুর্ঘটনায় ১জন নিহত, ২জন আহত মুন্সীগঞ্জ‌ে টঙ্গীবাড়িতে ১২ইউনিয়নের নবনির্বাচিত ইউপি সদস্যদের শপথ গ্রহণ মুন্সীগঞ্জে ১০৮ জন ইউপি সদস্যদের শপথ গ্রহণ   মুক্তারপুর নৌ পুলিশের অভিযানে ৫৬০ কেজি জাটকা উদ্ধার মুন্সীগঞ্জে কাভার্ড ভ্যানকে বাসের ধাক্কা নিহত এক – আহত দশ মুন্সীগঞ্জের শ্রীনগরে ট্রাক ও বাসের মুখোমুখি সংঘর্ষে ১ জন নিহত, ৯ জন আহত কোলাপাড়া ইউনিয়ন ছাত্রলীগ রায়হান এর জন্মদিন পালিত  মুন্সীগঞ্জ থিয়েটারের ৩১তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন
নোটিশ

মুন্সীগঞ্জ সংবাদ - প্রকাশক ও সম্পাদক - মোহাম্মদ আলী রুবেল    +৯৭১৫৫৭৭৪৯৬৬৮ - সত্যের পথে নির্ভীক মোরা - আমরা সদাসর্বদা সত্য প্রচার করি

 

নিত্যদিনের যানজটে অতিষ্ট পৌরবাসি

মুন্সীগঞ্জ সংবাদ ডেক্স / ২০০ বার
আপডেট সময় : বৃহস্পতিবার, ৪ মার্চ, ২০২১

তোফাজ্জল হোসেন শিহাব,  মুন্সিগঞ্জ প্রতিনিধি
ব্যাপক যানবাহন চলাচলে তৈরি  যানজটে দিন দিন অস্বত্বিতে পড়ছেন পৌরবাসি। সুপার মার্কেট হয়ে কয়েকটি রাস্তা যেমন মুন্সিগঞ্জ কাচাবাজার যাওয়ার সড়ক,  সদর থানার প্রবেশপথ  রাস্তা,  সদর হাসপাতাল যাওয়ার রাস্তা, মুক্তারপুর যাওয়ার রাস্তা, এবং লঞ্চঘাট যাওয়ার রাস্তায় বেশ প্রচুর ছোট বড় মাঝারি সহ বিভিন্ন ধরনের যান চলাচল করে থাকে।
সুপার মার্কেট অধিনস্ত কয়েকটি প্রধান সড়কে এই তীব্র যানজটের চিত্র চোখে পড়ে। লক্ষ করলে আরো দেখা যায় অদক্ষ ও অপ্রাপ্ত বয়সের ছেলেরা অটো ও মিশুক চালাচ্ছে বেপরোয়া ভাবে।
শৃঙ্খলা তো দুরের কথা নিজেদের খেয়াল খুশি মতো তারা অটো চালাচ্ছে। এ দিকে সুপার মার্কেট মোড়ে বিভিন্ন দিক থেকে আসা গাড়ি গুলো শৃঙ্খলার অভাবে তৈরি করছে যানযট। দায়িত্বরত ট্রাফিক কর্মকর্তাকে তেমন চোখে পড়েনি।
এ দিকে বিভিন্ন প্রকার বালুবাহি যান গুলো ও কোন প্রকার না ঢেকেই মালামাল যত্রতত্র নিয়ে যাচ্ছে।
কয়েকজন আইনজীবির সাথে কথা বললে  তারা জানান,  আমরা প্রতিনিয়ত এ রোড দিয়ে মুন্সিগঞ্জ কোর্টে যাতায়াত করি। আমরা  ঠিক সময়ে কোর্টে যেতে পারি  না। একটু বিলম্বিত হয়ে যায়। অনেক সময় সুপার মার্কেটের এই মোড়টাতে অটো মিশুকের ধাক্কা লাগে। আবার কখনো ট্রাকের সাথে সিএনজি অথবা মোটরসাইকেল চালকদের কথা কাটাকাটি হয়।  তখন বেশ যানজটের সৃষ্টি হয়।
সরেজমিনে গিয়ে বিষয়টির সত্যতা নিশ্চিত করা গেছে। ট্রাফিক পুলিশের কর্মকর্তাকে কখনো রাস্তায় দেখা যায়, আবার কখনো দেখাই যায়  না।
কিছু পথচারি  সহ বেশ অনেকে মনে করছেন সুপারমার্কেটের এই মোড়টাতে যানজট নিরসনে দক্ষ গাড়ি ড্রাইভার, সাধারন মানুষের সচেতনতা বৃদ্ধি, ওভারটেকিং না করা, ট্রাফিক বিভাগের কর্মকর্তাদের সঠিক তৎপরতা, সহ বিভিণ্ণ বিষয়ের সঠিক তদারকি করলে এই যানজটের দুর্ভোগ থেকে কিছুটা হলে ও রক্ষা পাবে পৌরবাসি।
এ ব্যাপারে মুন্সিগঞ্জ ট্রাফিক পুলিশের উর্ধতন কর্মকর্তার সাথে বেশ কয়েকবার ফোনে কল দেওয়া হলে ও তিনি কয়েকবার কলটি কেটে দিয়েছেন। তাকে পাওয়া যায়  নি।

 

 


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com