মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০২:৩৩ পূর্বাহ্ন
শিরোনাম
মুন্সীগঞ্জে’র শ্রীনগরে ঠিকাদারের খামখেয়ালীর কারণে রাস্তার কাজ শেষ হয়নি  মুন্সীগঞ্জের গজারিয়ায় প্রধান শিক্ষকের পদোন্নতির  আশায় কাটলো ২৭ বছর মুন্সীগঞ্জে ভোলা পূজা উদযাপন পরিষদের সভাপতিকে গ্রেফতারের প্রতিবাদে মানববন্ধন আবুল খায়ের স্টিলের উদ্যোগে টঙ্গীবাড়ী’তে গৃহনির্মাণ কর্মশালা টঙ্গীবাড়ীতে মতবিনিময় সভা অনুষ্টিত সিরাজদিখানে’র ইছাপুরা ইউনিয়ন পরিষদে বিট পুলিশিং সভা অনুষ্ঠিত  মুন্সীগঞ্জের সিরাজদিখানে রাস্তার উপর টানা অবৈধ ড্রেজারের পাইপ অপসারণ ধলেশ্বরী নদী’র তীর থেকে যুবকের মরদেহ উদ্ধার নৌ পুলিশের শ্রীনগরে বিধবা এক নারীর সাথে ইউনিয়ন বিএনপি নেতার অশ্লীল ফোনালাপ ফাঁস শ্রীনগরে ভোক্তা অধিকারের অভিযানে চারটি প্রতিষ্ঠানকে অর্থদন্ড 
নোটিশ

মুন্সীগঞ্জ সংবাদ - প্রকাশক ও সম্পাদক - মোহাম্মদ আলী রুবেল    +৯৭১৫৫৭৭৪৯৬৬৮ - সত্যের পথে নির্ভীক মোরা - আমরা সদাসর্বদা সত্য প্রচার করি

 

চীনের শুল্কমুক্ত সুবিধাকে খয়রাতি’ বলায় নিঃশর্ত ক্ষমা চাইল ভারতীয় মিডিয়া

মুন্সীগঞ্জ সংবাদ ডেক্স / ২১৪ বার
আপডেট সময় : মঙ্গলবার, ২৩ জুন, ২০২০

বাংলাদেশকে দেয়া চীনের শুল্কমুক্ত সুবিধাকে ‘খয়রাতি’ শব্দ ব্যবহার করে ভারতীয় সংবামাধ্যমগুলো যে সমালোচনার মুখে পড়েছিল; সেই ঘটনায় নিজেদের ভুল স্বীকার করে নিঃশর্ত ক্ষমা চেয়েছে আনন্দবাজার পত্রিকা। মঙ্গলবার (২৩ জুন) সংবাদমাধ্যমটির প্রিন্ট ভার্সনে চতুর্থ পৃষ্ঠায় এ ক্ষমা প্রার্থনা করা হয়।

‘ভ্রম সংশোধন’ শিরোনামে ক্ষমা প্রার্থনা করে সংবাদমাধ্যমটি লেখে, ‘লাদাখের পরে ঢাকাকে পাশে টানছে বেজিং’ শীর্ষক খবরে (২০-৬, পৃ ৮) খয়রাতি শব্দের ব্যবহারে অনেক পাঠক আহত হয়েছেন বলে জানিয়েছেন। অনিচ্ছাকৃত এই ভুলের জন্য আমরা দুঃখিত ও নিঃশর্ত ক্ষমাপ্রার্থী।

বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় গত ১৯ জুন জানায়, চীনের বাজারে আরও পাঁচ হাজার ১৬১টি পণ্যের শুল্কমুক্ত রফতানি সুবিধা পেয়েছে বাংলাদেশ। এর মাধ্যমে দেশটিতে মোট শুল্কমুক্ত পণ্যের সংখ্যা দাঁড়াল আট হাজার ২৫৬টি। এর ফলে চীনে বাংলাদেশের মোট রফতানি পণ্যের ৯৭ শতাংশই শুল্কমুক্ত সুবিধার আওতায় এলো।


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com