বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৬:৪৫ পূর্বাহ্ন
শিরোনাম
ঢাকা-মাওয়া মহাসড়কে চলন্ত পিকআপে আগুন   বজ্রযোগিনী ইউনিয়নে নৌকার প্রচারনায় ফয়সাল বিপ্লব গজারিয়ায় বেগম খালেদা জিয়ার রোগমুক্তির জন্য বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়   সিরাজদিখানে খালেদা জিয়ার রোগমুক্তি কামনায়  মসজিদে মসজিদে দোয়া সিরাজদিখানে ইউপি নির্বাচনে ৬৬২ জন মনোনয়ন পত্র দাখিল সিরাজদিখানে খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে যুবদলের বিক্ষোভ সমাবেশ ইউপি নির্বাচনে নৌকার প্রার্থীর বজ্রযোগিনী ইউনিয়নে আলোচনা সভা গজারিয়ায় জমি সংক্রান্ত বিরোধের জের ধরে বসতঘরে আগুন ও ম্যাজিক জাল পুড়ে ছাই নিবার্চন থেকে সড়ে দাঁড়ালেন আক্তারুজ্জামান জীবন শ্রীনগরে আ‘লীগ সভাপতির বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ
নোটিশ

মুন্সীগঞ্জ সংবাদ - প্রকাশক ও সম্পাদক - মোহাম্মদ আলী রুবেল    +৯৭১৫৫৭৭৪৯৬৬৮ - সত্যের পথে নির্ভীক মোরা - আমরা সদাসর্বদা সত্য প্রচার করি

 

মুন্সীগঞ্জে মরিচের ঝাল ও পেয়াজের ঝাঁজে উত্তপ্ত মুরগি এবং ডিম

মুন্সীগঞ্জ সংবাদ ডেক্স / ২৩ বার
আপডেট সময় : শনিবার, ৯ অক্টোবর, ২০২১

 

তোফাজ্জল হোসেন শিহাব, মুন্সিগঞ্জ

মুন্সিগঞ্জ সদর এবং আশপাশের বাজারগুলোতে কাঁচামরিচ ও পিয়াজ সহ সব ধরনের নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বৃদ্ধি অব্যাহত থাকায় দিশেহারা হয়ে পড়েছে ক্রেতা সাধারন। মরিচের ঝাল আর পেয়াজের ঝাঁজের সাথে একাকার হয়ে উত্তপ্ত হয়ে ওঠেছে মুরগি আর ডিম। নিম্ন ও সীমিত আয়ের মানুষদের নাভিশ্বাস ।

জেলা সদরের কাঁচা বাজার ,সুপারমার্কেট ,বউ বাজার ,মুক্তারপুর বাজার , ধলাগাও বাজারে সরেজমিন ঘুরে দেখা যায় ,পেয়াজ মরিচের সঙ্গে অন্যান্য নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির মূল্য উর্ধ্বগতি ।নেই কোন বাজার নিয়ন্ত্রনের পদক্ষেপ ।

খোজ নিয়ে জানা গেছে ,সপ্তাহ যাবৎ বাজারে সয়াবিন তেল ,মসুর ডাল,চিনি , পেয়াজ , কাঁচামরিচ ,ডিমসহ প্রায় সব ধরনের নিত্যপণ্যের মূল্য বৃদ্ধি অব্যাহত রয়েছে । সয়াবিন তেল খোলা কেজি প্রতি ১৪৮ থেকে ১৫০ টাকা , মসুর ডাল ১০০ থেকে ১১০ ,চিনি ৮৫ ,পেয়াজ ৭০/৭৫ , কাঁচামরিচ ২০০ , ডিমের হালি ৩৮ টাকায় বিক্রি হচ্ছে । এছাড়াও সোনালি মুরগি ৩১০ টাকা ,লেয়ার ২৩০, খাসি মুরগি ২৫০, কক মুরগি ৩১০, সোনালি ৩১০, ব্রয়লার ১৬৫ টাকায় বিক্রি হচ্ছে ।

এক ধরনের অসাধু ব্যবসায়িরা সিন্ডিকেট করে অধিক মুনাফা হাতিয়ে নেয়ার জন্য দফায় দফায় মুল্য বৃদ্ধি অব্যাহত রেখেছেন । ফলে বাজারে গিয়ে সাধারন ও নিম্ন আয়ের মানুষেরা হিমশিম খাচ্ছেন । নিয়মিত বাজার করতে আসা নজরুল ইসলাম জানান ,অল্প কয়েকদিন আগে পেয়াজের দাম ছিল ৪২/ ৪৫ টাকা । হঠাৎ করেই দাম বেড়ে তা ৭০/৭৫ গিয়েছে। ব্যবসায়িদের সিন্ডিকেটের কারনেই দামের এমন উর্ধ্বগতি। বিষয়গুলো প্রশাসনের নজরদারি এবং সঠিক তদারকির দাবি স্থানীয় মহলের।

এ ব্যাপারে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ হামিদুর রহমান বলেন, বেশ কয়েকদিন ধরে নিত্যপণ্যের দামের উর্ধ্বগতি লক্ষ করা যাচ্ছে। যদি
সিন্ডিকেটের কারনে তা হয়ে থাকে তাহলে আমরা বিষয়টি ক্ষতিয়ে দেখে তা বের করার চেষ্টা করবো। সেই সাথে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com