বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৫:৩২ পূর্বাহ্ন
শিরোনাম
ঢাকা-মাওয়া মহাসড়কে চলন্ত পিকআপে আগুন   বজ্রযোগিনী ইউনিয়নে নৌকার প্রচারনায় ফয়সাল বিপ্লব গজারিয়ায় বেগম খালেদা জিয়ার রোগমুক্তির জন্য বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়   সিরাজদিখানে খালেদা জিয়ার রোগমুক্তি কামনায়  মসজিদে মসজিদে দোয়া সিরাজদিখানে ইউপি নির্বাচনে ৬৬২ জন মনোনয়ন পত্র দাখিল সিরাজদিখানে খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে যুবদলের বিক্ষোভ সমাবেশ ইউপি নির্বাচনে নৌকার প্রার্থীর বজ্রযোগিনী ইউনিয়নে আলোচনা সভা গজারিয়ায় জমি সংক্রান্ত বিরোধের জের ধরে বসতঘরে আগুন ও ম্যাজিক জাল পুড়ে ছাই নিবার্চন থেকে সড়ে দাঁড়ালেন আক্তারুজ্জামান জীবন শ্রীনগরে আ‘লীগ সভাপতির বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ
নোটিশ

মুন্সীগঞ্জ সংবাদ - প্রকাশক ও সম্পাদক - মোহাম্মদ আলী রুবেল    +৯৭১৫৫৭৭৪৯৬৬৮ - সত্যের পথে নির্ভীক মোরা - আমরা সদাসর্বদা সত্য প্রচার করি

 

মহান বিজয় দিবস পালন উপলক্ষে প্রস্তুতি সভা

মুন্সীগঞ্জ সংবাদ ডেক্স / ১০১ বার
আপডেট সময় : বুধবার, ২৪ নভেম্বর, ২০২১

তুষার আহাম্মেদ – মহান বিজয় দিবস, শহীদ বুদ্ধিজীবী দিবস ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে।গতকাল মুন্সীগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক কাজী নাহিদ রসুল’র সভাপতিত্বে উক্ত সভায় বক্তারা আগামী ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস পালনের বিষয়ে বিভিন্ন দিক নির্দেশনা মুলক পরামর্শ প্রদান করেন । এসময় উপস্থিত ছিলেন , অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আব্দুল কাদির মিয়া, সিনিয়র সহকারী পুলিশ সুপার ( ট্রাফিক বিভাগ) মো. রাসেল মনির ,   মুন্সীগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান ও মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আনিসুজ্জামান আনিস , মুন্সীগঞ্জ পৌরসভা মেয়র হাজী মোহাম্মদ ফয়সাল বিপ্লব , বীর মুক্তিযোদ্ধা মতিউল ইসলাম  হিরু  এড. গোলাম মাওলা তপন  সহ প্রমুখ ।
উল্লেক্ষ্য স্বাধীনতার  সুবর্ণজয়ন্তী  উদযাপনের অংশ হিসেবে দেশের  ২১ টি স্থানে মহাসমাবেশের মাধ্যমে ‘পথে পথে বিজয়’ উদযাপন করা হবে । আগামী ২৬ নভেম্বর দিনাজপুরে উপ-আঞ্চলিক সমাবেশের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে এ আয়োজন শুরু হবে। যার মধ্যে  ৭টি আঞ্চলিক ও ১৪টি উপ-আঞ্চলিক মহাসমাবেশ অনুষ্ঠিত হবে। এসব অঞ্চল  ১৬ ডিসেম্বর ১৯৭১ এর আগেই পাকিস্তানি হানাদারমুক্ত হয়।
মুক্তিযুদ্ধ মন্ত্রী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী  যথাযোগ্য মর্যাদার সাথে উদযাপনের জন্য গঠিত মন্ত্রিসভা কমিটির সভাপতি  আ ক ম মোজাম্মেল হক আজ মুক্তিযুদ্ধ মন্ত্রণালয়ের সভাকক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান ।
মোজাম্মেল হক বলেন, ‘এ বছর আমরা জাতীয়ভাবে উদযাপন করছি মহান স্বাধীনতার ৫০ বছর পূর্তি তথা সুবর্ণজয়ন্তী। মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী  যথাযোগ্য মর্যাদার সাথে উদযাপনের জন্য গঠিত মন্ত্রিসভা কমিটি  ৫০টি জাতীয় কর্মসূচি গ্রহণ করেছে। এরমধ্যে একটি কর্মসূচি হলো ‘পথে পথে বিজয়’ শিরোনামে দেশের বিভিন্ন স্থানে শত্রুমুক্ত হবার দিনে আঞ্চলিক মহাসমাবেশ।’
তিনি বলেন, ১৯৭১ সালের পর থেকে বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে উল্লেখযোগ্য বছর ২০২১ সাল এবং এই গুরুত্বপূর্ণ মাহেন্দ্রক্ষণ আমাদের প্রত্যেকেরই উদযাপন করা উচিত। বাংলাদেশ ১৯৭১ সালের ১৬ ডিসেম্বরে বিজয় অর্জন করেছিল, কিন্তু দেশের অনেক অঞ্চলে বিজয় এসেছিলো ১৬ ডিসেম্বরের আগেই, হয়েছিলো শত্রুমুক্ত। সেভাবেই আমাদের প্রথম বিজয় আসে পঞ্চগড়ে, নভেম্বরের ২৯ তারিখে এবং সাথে সাথে পঞ্চগড়কে শত্রুমুক্ত অঞ্চল (মুক্তাঞ্চল) হিসেবে ঘোষণা করা হয়। এরপর থেকে আরও অনেক অঞ্চলও শত্রুমুক্ত হওয়া শুরু হয়। আমরা এই বিজয়গুলো উদযাপনের মধ্য দিয়ে বাংলাদেশের জনগণের কাছে এই শত্রুমুক্ত অঞ্চলগুলোর তাৎপর্য তুলে ধরার চেষ্টা করেছি।
মন্ত্রী বলেন, মহাসমাবেশগুলো শহরের প্রাণকেন্দ্রে যেখানে বীর মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, রাজনৈতিক, সামাজিক, সাহিত্যিক, শিক্ষক, সাংবাদিক, শিল্পী, ছাত্র-ছাত্রীসহ সকল শ্রেণী পেশার মানুষ অংশগ্রহণ করতে পারবে এমন উন্মুক্ত স্থানে এ অনুষ্ঠিত হবে।
মহাসমাবেশে বিভিন্ন কার্যক্রম প্রদর্শনী, খেলা, কুইজ, আলোচনা, সংবর্ধনা, পুরস্কার বিতরণসহ বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে। সারা দিনব্যাপী আয়োজিত অনুষ্ঠানে পার্শ্ববর্তী অঞ্চলের বীর মুক্তিযোদ্ধাসহ অন্যান্য সকল শ্রেণিপেশার মানুষ এ আঞ্চলিক মহাসমাবেশে অংশ নেবেন।


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com