রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ১২:১১ অপরাহ্ন

মুন্সীগঞ্জে ‘জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন

রিপোর্টারের নাম / ৫২ বার
আপডেট সময় :: বুধবার, ৩১ আগস্ট, ২০২২, ৬:২৭ পূর্বাহ্ন

তুষার আহাম্মেদ- মুন্সীগঞ্জে ‘জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন, ২০২১’ উপলক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পিবার সকাল সাড়ে ১১ টার দিকে জেলা সিভিল সার্জন অফিসের সম্মেলন কক্ষে এ ওরিয়েন্টেশন কর্মশালা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
সিভিল সার্জন মো. আবুল কালাম আজাদের সভাপতিত্বে বক্তব্য দেন মুন্সীগঞ্জ প্রেস ক্লাবের সাবেক সভাপতি শহীদ-ই-হাসান তুহিন, রাসেল মাহমুদ, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মামুনুর রশিদ খোকা, প্রবীণ সদস্য শেখ আলি আকবর প্রমুখ।
মুন্সীগঞ্জে ৫ থেকে ১৯ জুন পর্যন্ত জেলার ছয়টি উপজেলা, একটি পৌরসভা ও ৬৮টি ইউনিয়নে শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। এ সময় ৬ থেকে ১১ মাস বয়সী ২৫ হাজার ৯১২ এবং ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী ১ লাখ ৭৫ হাজার ২৮ জন শিশুসহ মোট ২ লাখ ৯৪০ জন শিশুকে এ টিকার আওতায় আনা হবে।
সিভিল সার্জন অনুষ্ঠানে ভিটামিন ‘এ’র গুরুত্বপূর্ণ বক্তব্য তুলে ধরে বলেন, স্বাস্থ্যবিধি মেনে এবার ছয় থেকে ১১ মাস বয়সী সব শিশুকে একটি নীল ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুদের লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। কোনো অসুস্থ বাচ্চাদের এই ক্যাপসুল খাওয়ানো যাবে না।
এছাড়া মতবিনিময় সভায় শিশুদের ভিটামিন ‘এ’ খাওয়ানোর প্রয়োজনীয়তা সম্পর্কে মাল্টিমিডিয়া প্রজেক্টরের মাধ্যমে নানা তথ্য উপস্থাপন করেন জেলা সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার দেবরাজ মালাকার।
0Shares


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com